কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সাগরে নিখোঁজের দুদিন পর কলেজছাত্রের মরদেহ উদ্ধার

কক্সবাজার সমুদ্রসৈকতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়ার দুদিন পর আব্দুল্লাহ আল মারুফ ২৪) নামের এক পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) দুপুর ১টার দিকে সমুদ্রের সুগন্ধা চ্যানেল থেকে তার মরদেহ উদ্ধার করেন লাইফগার্ড ও বিচকর্মীরা। জাতীয় শোক দিবসের বন্ধে কক্সবাজার বেড়াতে এসে সৈকতে গোসলে নেমেছিলেন তিনি।

পর্যটক আব্দুল্লাহ আল মারুফ ঢাকার গাজীপুরের কাপাসিয়া এলাকার রেজাউল করিমের ছেলে। তিনি গাজীপুর মেট্রোপলিটন কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারে বিচ ম্যানেজমেন্ট কমিটির তত্ত্বাবধায়ক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান।

 

তিনি জানান, সোমবার (১৫ আগস্ট) দুপুর দেড়টার দিকে কলাতলী পয়েন্ট থেকে নিখোঁজ হন মারুফ। পরে অনেক খোঁজাখুঁজির পরও তার সন্ধান মিলছিল না। খবর পেয়ে মারুফের পরিবারের সদস্যরা কক্সবাজার এসে দুদিন ধরে অবস্থান করছেন।

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) মাসুম বিল্লাহ বলেন, বুধবার সাড়ে ১২টার দিকে মারুফের মরদেহ দেখতে পায় উদ্ধারকারী দল। তখন উত্তাল ঢেউয়ে মরদেহটি কোনোভাবেই কিনারে আনা যাচ্ছিল না। পরে জেড স্কির সহায়তায় লাইফগার্ড কর্মীরা অনেক চেষ্টার পর মরদেহটি তীরে আনতে সক্ষম হন। সৈকতের সুগন্ধা চ্যানেল থেকে উদ্ধার করা মরদেহটি কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, নিহত মারুফের বাবা-ভাই ও পরিবারের লোকজন যেভাবে চাইবেন সেভাবেই মরদেহটি তাদের কাছে হস্তান্তর ও নিয়ে যাওয়ার ব্যবস্থা করে দেওয়া হবে।

পাঠকের মতামত: